অ্যাভাটার: দ্য লাস্ট এয়ার বেন্ডার! [রিভিউ]

অ্যাভাটার: দ্য লাস্ট এয়ার বেন্ডার

অ্যাভাটার দ্য লাস্ট এয়ার বেন্ডার বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় অ্যানিমেটেড শো গুলোর একটি। সিরিয়াল কিলার পরিবারের পক্ষ থেকে আমি তানজিদুল ইসলাম সাকিব আপনাদের জন্য নিয়ে আসবো জনপ্রিয় সব অ্যানিমেটেড শোগুলোর রিভিউ!

অ্যাভাটার দ্য লাস্ট এয়ার বেন্ডার: শো প্লট

পৃথিবী চারটি গ্রেট নেশনে বিভক্ত। ওয়াটার ট্রাইব, ফায়ার নেশন, আর্থ কিংডম এবং দ্য এয়ার নোমাডস। প্রকৃতির চারটি মূল উপাদান নিয়ে একেকটি নেশনের নাম।

অ্যাভাটার: দ্য লাস্ট এয়ার বেন্ডার
চারটি মৌলিক উপাদান যা দিয়ে প্রকৃতি গঠিত

যারা প্রকৃতির এই উপাদান গুলোকে নিজের মত করে কন্ট্রোল বা নিয়ন্ত্রণ করতে পারে তাদের বলা হয় বেন্ডার। অনেক অনেক দিন আগের কথা যখন সব নেশন সুখে শান্তিতে বসবাস করত।

কিন্তু ক্ষমতার লোভ আর বিশ্বকে নিজেদের দখলে আনবার নেশায় ফায়ার নেশন যখন অন্য নেশনদের উপর আক্রমণ করা শুরু করল তখন ফায়ার নেশনকে থামাতে অ্যাভাটারের প্রয়োজন বোধ করলো জাতি। যে কিনা চারটি এলিমেন্ট বেন্ডিং এ সমান পারদর্শী তাকে বলা হয় অ্যাভাটার। অ্যাভাটারের জন্মের একটি বিশেষ বৈশিষ্ট্য আছে একে অ্যাভাটার সাইকেল বলে। ফায়ার গ্রীস্মের প্রতীক,এয়ার শরৎ,ওয়াটার শীত এবং আর্থ বসন্ত।

যখনই কোনো অ্যাভাটার মৃত্যূবরণ করে তখনই পরবর্তী চক্রে জন্ম গ্রহণ করে তার পরবর্তী অ্যাভাটার। যেমন কোন ফায়ার নেশনে জন্ম নেয়া অ্যাভাটার মৃতূবরণ করলে, তারপরের অ্যাভাটার এয়ার নেশনে জন্ম নেবে। এই চক্র তখনই ভাংবে যখন কোনো অ্যাভাটার তার অ্যাভাটার স্টেটে থাকা অবস্থায় মৃতূবরণ করে। অ্যাভাটার স্টেট হলো স্বল্প কিছু সময়ের জন্য সবগুলো এলিমেন্ট কন্ট্রোল করার ক্ষমতা। এই স্টেটে একজন অ্যাভাটার সবচেয়ে বেশি সুরক্ষিত ও সবচেয়ে বেশি বিপদে থাকে।

অ্যাভাটার: দ্য লাস্ট এয়ার বেন্ডার

যুগ যুগ ধরে অ্যাভাটাররা পৃথিবীতে শান্তি বজায় রাখছিল। কোনো জাতি বেশি উগ্র বা বিশৃংখল হয়ে পড়লেও, তাদের মধ্যে শান্তি ফিরিয়ে আনার দায়িত্বটা ছিল অ্যাভাটারদের ওপর। অ্যাভাটার রোকুর মৃত্যূর পর, পরবর্তী অ্যাভাটার হয় ১২ বছরের এক ছোট্ট ছেলে যার ওপর নির্ভর করছে গোটা পৃথিবীর ভবিষ্যত।

অ্যাভাটার: দ্য লাস্ট এয়ার বেন্ডার

কিন্তু যে সময় তার সবচেয়ে বেশি প্রয়োজন ছিল সে পৃথিবীর বুক থেকে হারিয়ে যায়। তার অনুপস্থিতিতে ফায়ার নেশন অন্য গ্রেট নেশনদের আক্রমণ করে তাদের উপর অত্যাচার করতে থাকে।

এসবের ১০০ বছর পরে ওয়াটার ট্রাইবের দুই ভাই বোন শিকার করতে গিয়ে বরফের ভেতর খুঁজে পায় অ্যাং নামের এক ছেলেকে যার মাথায় তীর চিহ্ন আঁকা আর সে-ই শেষ এয়ার নোমাড।

দ্যা লাস্ট এয়ারবেন্ডারকে খুঁজে পেয়ে এই দুই ভাইবোন বের হয় অ্যাভারটারকে আর বাকি তিনটি এলিমেন্ট বেন্ডিং শিখতে সাহায্য করতে। এই অ্যাভাটারের উপরেই সমগ্র পৃথিবীতে শান্তি ফিরিয়ে আনার দায়িত্ব।

দ্য লাস্ট এয়ার বেন্ডার
বরফের ভিতরে অ্যাং অ্যাভাটার স্টেটে প্রায় ১০০ বছর আটকে ছিল।

পার্সোনাল রেকমেন্ডেশন

তিন সিজনের এই অ্যানিমেশন সিরিজের কাহিনি আপনাকে কখনো বোর হবার সুযোগই দেবে না। স্বয়ং স্ট্যান লি এই সিরিজ দেখে বলেছিলেন তিনি এই সিরিজের আরো এপিসোড চান।

পুরো সিরিজ জুড়ে কাহিনীর ব্যালেন্স খুব সুন্দর ভাবেই বজায় রাখা হয়েছে। কিছু কিছু ক্যারেক্টারের সাথে আপনি এমন ভাবে মিশে যাবেন যে, প্রতিটি এপিসোড শেষ হবার পর আপনি নিজে থেকেই আরেকটি এপিসোড দেখবেন। তাছাড়া ফাইটিং স্ট্যাইল ব্যাকগ্রাউন্ড মিউজিক আর সিরিজের কাহিনি বেশ সমান্তরালে এগিয়েছে এই অ্যানিমেটেড সিরিজে।

সিরিজের আরেকটি প্রিক্যুয়েল রয়েছে The Legend Of Korra নামের। দ্য লাস্ট এয়ারবেন্ডার সিরিজটি ভালো লাগলে দেখে নিতে পারেন প্রিক্যুয়েল সিরিজটিও!

Show TitleAvatar: The Last Airbender (Avatar: The Legend of Aang)
Show StatusEnded
LanguageEnglish
Genre Action, Adventure, Fantasy, Comedy-drama
Average Runtime23 Mins
Total Season3 (61 Episodes)
Total Episodes61

নেটফ্লিক্সেস্ট্রেঞ্জার থিংস দেখেছেন তো? যদি কুইজ খেলতে ভালোবাসেন, তাহলে, এক্ষুণি ট্রাই করুন স্ট্রেঞ্জার থিংসের স্ট্রেঞ্জার কুইজ! এছাড়াও ডক্টর হু, লা কাসা ডি পাপেল, গেম অফ থ্রোন্স, ফ্রেন্ডস সহ আরও অনেক অনেক কুইজ তো আছেই!

You may also like...